ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত করল ম্যানসিটি

 
 

43432233

স্পোর্টস ডেস্ক :: নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড হেরে যাওয়ায় ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত করল সিটিজেনরা।

ওল্ড ট্র্যাফোর্ডে জে রদ্রিগেজের ৭৩ মিনিটের গোলে স্বাগতিকদের হারিয়েছে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওন। ম্যানইউর ১-০ গোলের এই হারেই তৃতীয়বার ইংল্যান্ডের সেরা দল হলো ম্যানসিটি। আর ইংল্যান্ডে প্রথমবার লিগ শিরোপার স্বাদ পেলেন পেপ গার্দিওলা।

ম্যানইউর এই হারে ম্যানসিটি ১৬ পয়েন্টের ব্যবধানে শীর্ষস্থান নিশ্চিত করেছে। হাতে আছে ৫টি করে ম্যাচ, আর কোনোভাবেই সিটিজেনদের ধরতে পারবে না ইউনাইটেড (৭১)।

গত সপ্তাহেই ম্যানচেস্টার ডার্বিতে শিরোপা জিততে পারত ম্যানসিটি। কিন্তু দুর্দান্ত প্রত্যাবর্তনে ম্যানইউ ৩-২ গোলে হারায় গার্দিওলার দলকে। এতে ইতিহাদ স্টেডিয়ামে শিরোপা উদযাপন করা হয়নি তাদের।

৩৩ ম্যাচ খেলে ম্যানসিটি জিতেছে ২৮ ম্যাচ, ড্র তিনটি ও হার মাত্র দুটি। চ্যাম্পিয়নরা প্রতিপক্ষের জালে এর মধ্যে বল পাঠিয়েছে ৯৩ বার, আর খেয়েছে ২৫টি গোল।

শিরোপা দখল করার পর ম্যানসিটির পরের চ্যালেঞ্জ এক মৌসুমে সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড গড়ার। ২০০৪-০৫ মৌসুমে হোসে মরিনহোর চেলসি ৯৫ পয়েন্ট নিয়ে এই রেকর্ডের মালিক। এজন্য ১৫ পয়েন্টের মধ্যে অন্তত ৯ পয়েন্ট পেলেই চলবে ম্যানসিটির। এখন তাদের পয়েন্ট ৮৭।