আল আকসা মসজিদের ইমামকে ইসরায়েলি পুলিশের গুলি

 
 

45332

আন্তর্জাতিক ডেস্ক :: এশারের নামাজ শেষে বাড়ি ফেরার সময় ইসরায়েলি পুলিশের ছোড়া প্লাস্টিকের গুলিতে আহত হয়েছেন আল আকসা মসজিদের ইমাম শেইখ ইকরিমা সাবরি। ফিলিস্তিনি চিকিৎসকরা জানিয়েছেন, মঙ্গলবার মসজিদের গেটে ওই ইমামকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। খবর ডেইলি সাবাহর।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানিয়েছে, এশার নামাজ শেষে আল আকসা মসজিদ থেকে বের হওয়া মুসল্লিদের ওই এলাকা থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করে পুলিশ। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

আহত ইমাম সাবরিকে পূর্বাঞ্চলীয় জেরুজালেমের আল মাকাসিদ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তার শারীরিক অবস্থা সম্পর্কে কিছু জানানো হয়নি।

মসজিদের সামনে বিক্ষোভে অংশ নেয়া বিক্ষোভকারীদের ওপর পুলিশ গুলি ছুড়লে রাফাত আল হারবায়ি (৩০) নামের এক যুবক নিহত হওয়ার কয়েক ঘণ্টা পরেই আবারও মসজিদের সামনে থাকা লোকজনের ওপর গুলি ছুড়েছে পুলিশ।

২০১৫ সালের অক্টোবর থেকে ইসরায়েল ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩শর বেশি ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে। একই সময়ে ৫০ জন ইসরায়েলির মৃত্যু হয়েছে।

মক্কা এবং মদীনার পর ইসলামের তৃতীয় পবিত্র স্থান হচ্ছে আল আকসা মসজিদ। এই মসজিদকে কেন্দ্র করে ইসরায়েল এবং ফিলিস্তিনের মধ্যে বহুদিন ধরেই সংঘর্ষের ঘটনা ঘটছে।