আলোড়ন সৃষ্টি করেছে লালভাইর নাটক ‘লালবাতি’

 
 

1111বিনোদন রিপোর্ট :: জনপ্রিয় নির্মাতা রাসেল হামিদের রচনা ও পরিচালনায় এবারের কুররবানি ঈদ উপলক্ষ্যে বাজারে এসেছে হাসির নাটক ‘লালবাতি’। সিলেটের আঞ্চলিক ভাষায় নির্মিত এ নাটকে সিলেটের মঞ্চ ও ভিজ্যুয়াল নাটকের জনপ্রিয় অভিনেতারা অভিনয় করেছেন।

বুধবার (৩০ আগস্ট) নাটকটির সিডি বেরিয়েছে সিলেটের বাজারে। এছাড়াও নাটকটি সকলের জন্য উনমুক্ত করে দেওয়া হয়েছে ইউটিউব চ্যানেল ‘রঙের সিলেটে’।

বাজারে আসার পরই নাটকটি সিলেটে ব্যাপক সারা ফেলেছে। বিক্রি হয়েছে আশানরুপ সিডি এবং ৪৮ ঘন্টা অতিবাহিত হওয়ার আগেই নাটকটি ইউটিউবে দেখেছেন প্রায় ৮ হাজারেরও বেশি দর্শক। যা সিলেটী নাটকের ক্ষেত্রে এই সময়ে সর্বোচ্চ বলে দাবি করেছেন সংশ্লিষ্টরা।

নাটকটিতে বর্তমান সময়ে অভিনয়জীবনের গুরুত্ব তুলে ধরা হয়েছে। পাশাপশি যোগ্য অভিনেতা-অভিনেত্রীরা একটি নাটকে কতটা গুরুত্বপূর্ণ তাও ফুটিয়ে তোলা হয়েছে। লালবাতি নাটকে প্রধান চরিত্র ছিল লালভাই। সেই চরিত্রে অভিনয় করেছেন সাংবাদিক ও নাট্যাভিনেতা নুরুল হক শিপু।

উল্লেখযোগ্য চরিত্রের মধ্যে ডিরেক্টর ট্রফি আনাম চরিত্রে অভিনয় করেছেন সিনিয়র অভিনেতা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক যুগ্ম পরিচালক আশোক কাঞ্চন নাগ, সহকারী ডিরেক্টর গুলজার চরিত্রে অভিনয় করেছেন, নাট্যনির্মাতা ও অভিনেতা বিশ্বজিৎ সরকার, নায়িকা চরিত্রে অভিনয় করেছেন রাইসা, নায়িকার মা চরিত্রে অভিনয় করেছেন হেনা, নায়ক চরিত্রে অভিনয় করেছেন সাজু, নাইকার প্রেমিক চরিত্রে অভিনয় করেছেন সাজন, সাংবাদিক চরিত্রে অভিনয় করেছেন সুইটি, মেকআপম্যান চরিত্রে অভিনয় করেছেন নয়ন, ক্যামেরাম্যান চরিত্রে ছিলেন আইয়ুব। এছাড়াও অভিনয় করেছেন, আমির আলী, বাপ্পী। নাটকের ভেতরের নাটকীয়তা এখানে ফুটিয়ে তোলা হয়েছে।