আবু বকর হানিফ স্মরণে মোবাইল পাঠাগারের সভা

 
 

mobile patagar  pic 02.10.16আবু বকর মোহাম্মদ হানিফ একজন উচু মাপের লেখক ছিলেন। সাহিত্য চর্চা ও সংগঠক হিসেবে তিনি প্রচন্ড পরিশ্রমি ছিলেন। বিশেষ করে শাপলার মেলা কেন্দ্রীক সাহিত্য আসর আয়োজন, দেয়াল পত্রিকা বের করতে তিনি যে ভূমিকা রেখেছেন তার সতীর্থরা তা স্মরণ রাখবে।

সিলেট মোবাইল পাঠাগারের উদ্যোগে বিশিষ্ট লেখক-সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবু বকর মোহাম্মদ হানিফ স্মরন সভায় বক্তারা এ কথা বলেন।
নগরীর ইলেকট্রিক সাপ্ল¬াই রোডস্থ মেট্টোপলিটন ল’ কলেজ ভবনে শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন প্রবীণ সাংবাদিক মুহম্মদ বশিরুদ্দিন ও প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ভাষাসৈনিক মতিন উদ্দীন আহমদ জাদুঘরের পরিচালক লায়ন ডা: মোস্তফা শাহজামান চৌধুরী বাহার। সাহিত্যকর্মী তাসলিমা খানম বীথি’র উপস্থাপনায় আসরে আলোচনায় অংশ নেন, গল্পকার সেলিম আউয়াল, রম্যলেখক হারান কান্তি সেন এবং পঠিত লেখার উপর আলোচনা করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ফরিদপুর জেলা ইউনিটের সাবেক জেলা কমান্ডার কবি আবু সুফিয়ান খান।
সাহিত্যকর্মী আমীর হোসাইনী’র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া সাহিত্য আসরে লেখা পাঠে অংশ নেন, ঔপন্যাসিক আলেয়া রহমান, কবি ইছমত হানিফা চৌধুরী, কবি সিদ্দিক আহমদ, প্রভাষক ছড়াকার শাহ মিজান, সাহিত্যের ছোট কাগজ পিপঁড়া সম্পাদক মিনহাজ ফয়সল, কবি আমিনা শহিদ চৌধুরী মান্না, ছড়াকার আতাউর রহমান বঙ্গী, লিটল ম্যাগ অটোগ্রাফ সম্পাদক আবদুল কাদের জীবন, মাহবুব আলম এমরান, আব্দুল বাছিত, আমীর হোসাইনী, ফারহান আহমদ চৌধুরী প্রমুখ।