আন্দোলনের মাধ্যমে অবৈধ শেখ হাসিনা সরকারের পতন ঘটানো হবে — এডভোকেট নুরুল হক

 
 

Sylhet B N P -27.6.14-1২৭ জুন শুক্রবার বিকাল ৪টায় দরগাহ গেইটস্থ হোটেল হলি সাইডে নব গঠিত উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়কবৃন্দের সাথে সিলেট জেলা বিএনপির সাংগঠনিক মতবিনিময় সভায় জেলা বিএনপির আহ্বায়ক এডভোকেট নূরুল হক সভাপতির বক্তব্যে বলেন, জেল-জুলুম, নির্যাতন, গুম-হত্যা, হামলা-মামলা দিয়ে বিএনপির আন্দোলনকে দমানো যাবে না। এই অবৈধ সরকার অনির্বাচিত হওয়ার কারনে জনগণের কথা চিন্তা না করে দলীয় চিন্তা চেতনায় দেশ পরিচালনা করছে, যার কারনে জনগণ থেকে বিচ্ছিন্ন। তিনি রাজনৈতিক নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ নাগরিকদের গুম ও পরবর্তীতে হত্যার ঘটনায় চরম উদ্বেগ প্রকাশ করেন। সর্বোপরি রাষ্ট্রযন্ত্র আজ আওয়ামীলীগ-আওয়ামীলীগের উপর ব্যবহার করে তাদের হত্যা নির্যাতনের চরম খায়েশ মেটাচ্ছে, যা কোন সভ্য দেশের চরিত্রে হতে পারে না। তিনি আরো বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ঈদের পর পর সরকার পতনের আন্দোলনের ডাক দিবেন। তাই এখন থেকে সকলকে প্রস্তুত হওয়ার জন্য উদাত্ত আহ্বান জানান। আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সারা বাংলাদেশের মানুষকে নিয়ে এই অবৈধ শেখ হাসিনা সরকারের পতন ঘটানো হবে ইনশাআল্লাহ। সভায় অন্যান্য নেতৃবৃন্দ বলেন, দেশ এবং জাতির এই ক্রান্তিলগ্নে সাংগঠনিকভাবে বিএনপিকে শক্তভিত্তির উপর দাঁড় করানোর জন্য বর্তমান নবগঠিত উপজেলা আহ্বায়ক কমিটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। নেতৃবৃন্দ আরো বলেন, বর্তমান উপজেলা আহ্বায়কবৃন্দ দলের অত্যন্ত পরিক্ষিত এবং ত্যাগী নেতা। তাই তাদের নেতৃত্বে ভবিষ্যৎ গণতান্ত্রিক আন্দোলন আরো গতিশীল এবং জুরালো হবে।
সিলেট জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এমরান আহমদ চৌধুরীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, বিএনপি কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের অন্যতম সদস্য ও সদর দক্ষিণ উপজেলার আহ্বায়ক শফি আহমেদ চৌধুরী, যুগ্ম আহ্বায়ক দিলদার হোসেন সেলিম, এডভোকেট আব্দুল গফফার, আবুল কাহের চৌধুরী শামীম, আব্দুর রাজ্জাক, আলী আহমদ, আব্দুল মান্নান, আরো বক্তব্য রাখেন, সিলেট সদর  উপজেলা বিএনপির আহ্বায়ক আহমেদুর রহমান চৌধুরী মিলু, গোলাপগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল ইসলাম ময়ুর, কোম্পানীগঞ্জ উপজেলার বিএনপির আহ্বায়ক হাজী সিকান্দর আলী, ওসমানীনগর উপজেলা বিএনপির সাবেক সভাপতি মঈনুল হক চৌধুরী, বিয়ানীবাজার উপজেলা বিএনপির আহ্বায়ক জিয়াউল বারী চৌধুরী শাহিনুর, গোলাপগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন, জৈন্তাপুর উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুল মতিন, কানাইঘাট পৌর বিএনপির আহ্বায়ক ইফজালুর রহমান, জকিগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ, বিয়ানীবাজার পৌর বিএনপির আহ্বায়ক মঈনুল ইসলাম, গোয়াইনঘাট উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক লুৎফুর রহমান খোকন প্রমুখ।
সভায় রমজানের মধ্যে ওয়ার্ড কমিটিগুলোর সম্মেলন সমাপ্ত করে ইউনিয়ন সম্মেলন সমাপ্ত করার অনুরোধ জানানো হয় এবং রমজানের পরবর্তী ৩ সপ্তাহের মধ্যে উপজেলা এবং পৌর বিএনপি সম্মেলনের আয়োজন করার জন্য সংশ্লিষ্ট ইউনিটগুলোর নেতৃবৃন্দকে অনুরোধ জানানো হয়।