অর্থমন্ত্রীর সাথে বঙ্গবন্ধু কৃষিপদকপ্রাপ্ত রুবা খানমের সাক্ষাৎ

 
 

RUBA KHAN PICঅর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সাথে সৌজন্য সাক্ষাতে মিলতি হয়েছেন বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত বিশ্বনাথের আফিয়া ফিশারিজের পরিচালক রুবা খানম। সম্প্রতি অর্থমন্ত্রীর বাসভবনে এই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। বিশ্বনাথের রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিত্ব সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য এসএম নুনু মিয়ার বিশেষ উদ্যোগে সিলেটের এই সফল নারীর সাথে অর্থমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আত্মকর্মসংস্থান ও স্বনির্ভর কর্মসূচির আওতায় সিলেটের রুবা খানমের গৃহিত পদক্ষেপের ভূয়ষী প্রশংসা করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে তাঁর সুযোগ্য তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন দ্রুত এগিয়ে যাচ্ছে। নারী পুরুষের সমন্বিত উদ্যোগের মাধ্যমে একদিন বাংলাদেশে বিশ্বের দরবারে একটি উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হবে। অর্থমন্ত্রী রুবা খানমের মতো আর্থসামাজিক উন্নয়ন কর্মকাণ্ডে নারী পুরুষ সকলকে এগিয়ে আসার আহ্বান জনান।

সৌজন্য সাক্ষাতকালে এসএম নুনু মিয়া বলেন, রুবা খানম বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক অর্জন করে বাংলাদেশের কৃষি বিপ্লবের এক অনন্য সাধারণ ভূমিকা পালন করেছেন। তার এই সাফল্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে। তিনি বলেন, জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশের সফল অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত উন্নয়নের ক্ষেত্রে যুগান্তকারী ভূমিকা পালন করে যাচ্ছেন। অর্থমন্ত্রীর অবদানে বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে সমৃদ্ধি অর্জন করতে সক্ষম হয়েছে। সৌজন্য সাক্ষাতকালে আরো উপস্থিত ছিলেন জাতি সংঘে নিযুক্ত বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে মোমেন, বিশ্বনাথ থানা আওয়ামী লীগের সভাপতি ও রুবা খানমের মামা পংকী খান, পদক প্রাপ্ত রুবী খানম।